জগত ও আমি Jagat O Ami (Bengali) pages 36 You don't have to travel around the world and this country, now yo

 

জগত ও আমি Jagat O Ami

[You don't have to travel around the world and this country, now you will have got rid of all the nets and will get the freedom. There is no need to do anything more than this, only one tree is needed and a good rope is needed and tie this rope to a high place and then put a noose on that rope and put it around your neck and call it Durga. However, the work will not be accomplished by that thin rope or rotten rope, there will be loss of work, and tomorrow will not be delayed because “Delayed work: Delay can lead to work loss. Especially when you say that the soul is indestructible, then there is death Who will. The immortality of the soul belongs to my devil. You can also test by this argument. If you pass the test, then you will be born, you will be liberated, otherwise you will be liberated and you will surely be liberated. While my demonic mind was in a state of disarray at the thought of the present state of mind, I was hesitant to act as if it were the advice of my demonic mind. My instinct is wife-silver, instinct manifests itself, as if addressing me, saying, “No, you should never do such an act; Don't commit suicide, it will be indulged in manhood, I see in it you will only have "profit: parang go-badhah"; Never do that. Those with erroneous intellects are the ones who commit such suicides, and those who are erroneous are the ones who are released when they die.


[জগৎ এবং এদেশ সেদেশ করিয়া ঘুরিয়া ঘুরিয়া তীৰ্ণাদি ও পর্যটন করিতে হইবে না, এখনি তােমার একেবারে সব জালা চুকিয়া গিয়া মুক্তাবস্থা প্রাপ্তহইবে। ইহাতে আয়ােজনও কিছু বেশী করিতে হইবে না, কেবল একগাছা ভাল এবং মােটা দড়ির দরকার মাত্র এবং এ দড়িগাছটা কোনও একটা উচ্চ স্থানে বাঁধিয়া তাহার পর ঐ দড়িতে একটা ফাস লাগাইয়া নিজের গলায় লাগাইয়া দুর্গা বলিয়া নুলিয়া পড়। তবে • সরু দড়ি বা পচা দড়ির দ্বারায় কার্য সিদ্ধি হবে না, তাহাতে কাৰ্য হানি হইবে, এবং কাল বিলম্ব ও করিবে না কারণ “বিলম্বে কার্যহানিঃ স্যাৎ বিলম্ব করিলে কার্যহানি হইতে পারে। বিশেষ তুমি যখন আত্মা অবিনাশী বলিতেছ তখন আর মৃত্যুই ব| কাহর হইবে। আত্মার অবিনাশিত্ব আমার শয়তানের । তারিকভাণের ) এই যুক্তি দ্বারা পরীক্ষাও করিতে পারিবে যদি পরীক্ষায় উত্তীর্ণ হও, তাহা হইলে জীবন্ম, ক্ত হইবে, নচেৎ নির্বাণ মুক্তি ও নিশ্চয়ই প্রাপ্ত হইবে অতএব আর দেরী না করিয়া তৎপর হইয়া মুক্তিলাভ কর। আমার আসুরিক ভাবাপন্ন বৰ্তমান মনের অবস্থা দেখিয়া কিং কৰ্ত্তব্য বিমূঢ় হইয়া অগত্যা আমার আসুরিক ভাবাপন্ন বর্তমান মনের উপদেশ মত কাৰ্যসিদ্ধি করিবার অভিপ্রায়ে ইতস্ততঃ করিতেছি এমন সময় হঠাৎ আমার বর্তমান প্রবৃত্তি বৰ্ত্তমান বুদ্ধির সহিত ব্যস্তসমস্ত ভাবে আমার হৃদয়ে প্রকাশ হইয়া আমাকে কথঞ্চিৎ উপদেশ দিয়া শান্ত করিবার জন্য উপস্থিত হইলেন। আমার প্রবৃত্তি স্ত্রী-রূপা, প্রবৃত্তি স্বয়ং প্রকাশ হইয়াই, আমাকে যেন সম্বোধন করিয়া বলিতেছেন“না না তুমি এমন কাৰ্য কদাচ করিও না; ছিছি আত্মহত্যা করিও না ইহাতে নরহতার প্রশ্রয় পাইবে, ইহাতে দেখিতেছি তোমার “ লাভঃ পরং গো-বধঃ ” মাত্র হইবে; এমন কাৰ্য কদাচ করিও না। যাহারা ভ্রান্ত বুদ্ধিসম্পন্ন তাহাৱাই ঐরূপ আত্মহত্যা কাৰ্যে রত হইয়া থাকে এবং যাহারা ভ্রান্ত তাহারাই বলিয়া পাকে মরিয়া গেলেই মুক্তি

Reactions

Post a Comment

0 Comments